দৈনিক কক্সবাজার সম্পাদক নুরুল ইসলাম’র মৃত্যুতে কক্সবাজার জার্নাল পরিবারের শোক

কক্সবাজারের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, কক্সবাজার জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই।

তিনি মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত ৮ টা ৪০ মিনিটের সময় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি….রাজেউন)। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স ছিলেন ৯১ বছর। ১৯৩০ সালের ৬ জুন তিনি জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ নুরুল ইসলাম জেলা আওয়ামী লীগের বর্তমান উপদেষ্টা। তিনি কক্সবাজার জেলা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি মহকুমা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সহ বিভিন্ন দায়িত্বশীল পদে দায়িত্ব পালন করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, আমৃত্যু মুজিব কোট পরিধানকারি মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজারের সাংবাদিকতা জগতের দিকপাল। দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি মগনামা ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন। তিন ভাই, চার বোনের মধ্যে দ্বিতীয় তিনি। মরহুমের ছোট ভাই এডভোকেট জহিরুল ইসলাম স্বাধীনতার পর কক্সবাজার জেলা গর্ভনর, কেন্দ্রিয় আওয়ামী লীগের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। অপর ভাই এডভোকেট নজরুল ইসলামও জেলা আওয়ামী লীগের নেতা ছিলেন।

বুধবার ( ৮ সেপ্টেম্বর) দুপুর ২ টায় কক্সবাজার কেন্দ্রিয় ঈদগাঁও মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

• কক্সবাজার জার্নাল পরিবারের শোক •

কক্সবাজারের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, কক্সবাজার জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার জার্নাল ডটকম পরিবার।

এক শোক বার্তায় কক্সবাজার জার্নাল ডটকমের  উপদেষ্টা সম্পাদক রাসেল চৌধুরী, সম্পাদক আবদুল্লাহ আল আজিজ, নির্বাহী সম্পাদক গিয়াস উদ্দিন ভূলু ও সকল সদস্যবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের বিদেহী আত্নার শান্তি কামনা করেছেন।